Chapai aam Bazar

ক্ষীরসাপাত

  • দামঃ ৯০ টাকা
  • চাপাই আম বাজারের পন্য

এই আমটিও বাংলাদেশের অতি উৎকৃষ্ট শ্রেনীর আমের জাতসমূহের মধ্যে একটি। অভিজাত শ্রেনীর এই আমটি আশু বা আগাম জাতের। স্বাদ ও গন্ধে অতুলনীয় এই ক্ষীরসাপাত বা হীম সাগর। মে মাসের শেষ সপ্তাহ থেকে পাকা শুরু হয় এবং দীর্ঘ দেড় মাস পর্যন্ত বাজারে পাওয়া যায়। আমটি আকৃতিতে মাঝারি এবং দেখতে গোলাকার। আমটির গড় ওজন ২৬৫ গ্রাম হয়। এটির বোটা শক্ত ও মোটা হয়। গা মসৃণ এবং পাকার পর নিম্নাংশ সবুজ থেকে যায় তবে বোঁটা ও এর আশ-পাশের অংশ হলুদ রং ধারন করে। আমটির খোসা সামান্য মোটা। খোসা ছাড়ালে এমনিতেই শাঁস আঁটি থেকে বেড়িয়ে আসে। ফলটি সুগন্ধযুক্ত ও রসালো এবং বেশ মিষ্টি হয়। গড় মিষ্টতার পরিমান ১৮.৪%। এর আহারোনযোগ্য অংশ শতকরা ৬৭.২ ভাগ। আমটি পাড়ার পর পাকতে ৬-৭ দিন সময় লাগে। এর ফলন খুব ভালো হয় তবে অনিয়মিত। মুকুল আসা থেকে ফল পাকতে প্রায় চার মাস সময় নেয়। দেশের বিভিন্ন জেলায় এই আমটি জন্মে তবে চাঁপাই এর ক্ষিরসাপাত বা হীমসাগর আকারে বড় এবং স্বাদে অতুলনীয় হয়। এ আমটি আমরা আম মৌসুমে নিজেদের বাগান থেকে সংগ্রহ করে সম্পূর্ন কার্বাইড ও ফরমালিন মুক্তভাবে আপনাদের নিকট পৌছে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।

আমাদের আমের বৈশিষ্টসমূহঃ-

১। কার্বাইড নাই ।
২। ফরমালিন নাই ।
৩। গ্রথ হরমন নাই ।
৪। কৃত্রিম রং নাই

আমাদের ক্ষিরসাপাত/হীমসাগর আম ক্রয়ের নিয়মাবলীঃ-

১। আমরা আমের অর্ডার ফেসবুক পেজের ইনবক্স, মোবাইল ম্যাসেজ এবং সরাসরি মোবাইল কলের মাধ্যমে গ্রহণ করি।

ফেসবুক পেজ          https://facebook.com/chapaiaambazar.org

২। আমরা ঢাকায় হোমডেলিভারী এবং বাকি সারাদেশে কুরিয়ার ডেলিভারী করি। হোমডেলিভারীর প্যাকেজ ১৩ কেজি ও ২০ কেজি এবং কুরিয়ার ডেলিভারীর প্যাকেজ ১৫ কেজি। সব অর্ডার এর গাণিতিক হারে দিতে হবে।

৩। হোমডেলিভারীর ক্ষেত্রে ক্যাশ অন ডেলিভারী কিন্তু কুরিয়ার ডেলিভারীর ক্ষেত্রে অগ্রীম পেমেন্ট নেওয়া হয়। কারণ আম পচনশীল পণ্য হওয়ায় এটা ফেরতযোগ্য নই। কুরিয়ার ডেলিভারীর ক্ষেত্রে বিকাশ ( পার্সোনাল ও এজেন্ট), রকেট ( পার্সোনাল ও এজেন্ট) এবং ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে অগ্রীম পেমেন্ট নেওয়া হয়।

৪। হোমডেলিভারীর ক্ষেত্রে আমের সাথে আচার, আমসত্ব এবং আমচুরের অর্ডার গ্রহণ করা হয়। সেক্ষেত্রে এগুলোর জন্য কোন অতিরিক্ত ডেলিভারী চার্য নেওয়া হয়না শুধুমাত্র আমের হোমডেলিভারী চার্য নেওয়া হয়।

৫। কুরিয়ার ডেলিভারীর ক্ষেত্রে আমের সাথে আচার বাদে বাকি দুইটা অর্থাৎ আমসত্ব ও আমচুরের অর্ডার নেওয়া হয়। এক্ষেত্রেও এই দুইটার জন্য অতিরক্ত চার্য নেওয়া হয় না।তেল জাতীয় পণ্য কুরিয়ার পরিবহন না করায় আমরা কুরিয়ার ডেলিভারীতে আচারের অর্ডার নিতে পারি না।

৬। সকল অর্ডার ডেলিভারী ডেটের ৪৮ ঘন্টার মধ্যে পৌছে দেওয়া হয়। তবে প্রাকৃতিক বা অন্য কারণ বশত এক্ষেত্রে সময়ের কম বেশি হতে পারে।

আজকে  হীমসাগর  আমের বাজার দরঃ-

হীমসাগর” আমের মূল্য ৭৩ টাকা ( শর্ত প্রযোয্য )

প্রতি কেজি VIP “হীমসাগর” আমের মূল্য ৯০ টাকা এবং গ্রেড-A আমের মূল্য ৭৫ টাকা + ৫ টাকা হোমডেলীভারি চার্জ/ ১0 টাকা কুরিয়ার চার্জ।
সরাসরি অর্ডার করুন

(37)

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ