Chapai aam Bazar

গোপালভোগ

  • দামঃ ৭৮ টাকা
  • চাপাই আম বাজারের পন্য

বাংলাদেশে অতি উৎকৃষ্ট জাতের আমগুলোর অন্যতম হচ্ছে গোপালভোগ। কবে কোথায় এবং কাদের দ্বারা আমটি উদ্ভাবিত বা নির্বাচিত হয়েছিলো সেটি এখনো পর্যন্ত যানা যায়নি। তবে অনেকের ধারনা এই আমটির নামকরনের সাথে গোপালভারের কোন না কোনভাবে সম্পর্ক আছে। তবে যেই নামকরন করুক না কেনো গোপালভোগ আমটি আম মৌসুমে খেতে পেলেই সবাই খুশি। তবে বর্তমানে অসাধু ব্যবয়াসীদের জন্য এই আম যে শান্তিতে খাবেন তার কোন উপায় নেই। কারন আমটি প্রথম পরিপক্ক হয় বলে বেশি দামের আশায় এই আমটিকে কার্বাইড দিয়ে পাকানোর প্রবনতা সবচেয়ে বেশি থাকে, সাথে আমটি পাকা অবস্থায় বেশিদিন ভালো রাখার জন্যত ফরমালিনের উপদ্রপ আছেই। তাই মৌসুমের শুরুতে ফলের রাজা আমের এই জাতটিকে একটু শান্তিতে পরখ করে দেখবেন সেই সুযোগটিও সংকচিত হয়ে আসছে। তবে আমপ্রিয় মানুষগুলো এই অসাধরন আমটির স্বাদ নেওয়ার জন্য এই বিষযুক্ত আম ক্রয় করতে বাধ্য হোন। সব দিক বিবেচনায় রেখে আমরা আপনাকে প্রতিশ্রতি দিচ্ছি এই আমটি মৌসুমের শুরুতে পরিপক্ক হওয়ার পর নিজেদের বাগান থেকে সংগ্রহ করে সম্পূর্ন কার্বাইড ও ফরমালিনমুক্ত ভাবে আপনাদের নিকট পৌছে দিব। আর আমাদের আমে কোন ধরনের কার্বাইড বা ফরমালিনের উপস্থিতে আমাদের সম্মুখে প্রমাণ করতে পারলে নগদ পঞ্চাশ হাজার টাকা পুরুস্কার এবং যেকোন শাস্তি মাথা পেতে নিবো। আমরা চাই সততার সাথে ব্যবসা করতে অসৎ উপায়ে নয়। আর এ ব্যাপারে আপনাদের সহায়তা কামনা করছি। আপনাদের অবগতির জন্য এই আমটির আরো কিছু বৈশিষ্ট্য তুলে ধরলাম। আমটির গড় ওজন হয় প্রায় ২১০ গ্রাম। অত্যন্ত রসালো এই আমটির গড় মিষ্টতার পরিমান ২২.৬% এবং খাদাংশ শতকরা ৬০ ভাগ। আমটি আঁশ বিহীন, শাঁস গভীর, রং কমলাভ, খোসা সামন্য পুরো কিন্তু আঁঠি পাতলা হয়। মে মাসের দ্বিতীয় অর্থাৎ জৈষ্ঠ মাসের প্রথম থেকেই আমটি পাকতে শুরু করে। আমটি খুব অল্প দিন বাজারে থাকে, জুনের প্রথম থেকেই আমটি বাজারে দুষ্প্রাপ্য হয়ে যায়। দেশের প্রায় সব জেলাতেই গোপালভোগ আম জন্মে থাকে তবে চাঁপাই এর গোপালভোগ আম গুনে ও মানে অতুলনীয় হয়।

আমাদের আমের বৈশিষ্ট্যঃ-

১। কার্বাইড নাই ।
২। ফরমালিন নাই ।
৩। গ্রথ হরমন নাই ।
৪। কৃত্রিম রং নাই

আমাদের গোপালভোগ আম ক্রয়ের নিয়মাবলীঃ-

১। আমরা আমের অর্ডার ফেসবুক পেজের ইনবক্স, মোবাইল ম্যাসেজ এবং সরাসরি মোবাইল কলের মাধ্যমে গ্রহণ করি।

ফেসবুক পেজ          https://facebook.com/chapaiaambazar.org

২। আমরা ঢাকায় হোমডেলিভারী এবং বাকি সারাদেশে কুরিয়ার ডেলিভারী করি। হোমডেলিভারীর প্যাকেজ ১৩ কেজি ও ২০ কেজি এবং কুরিয়ার ডেলিভারীর প্যাকেজ ১৫ কেজি। সব অর্ডার এর গাণিতিক হারে দিতে হবে।

৩। হোমডেলিভারীর ক্ষেত্রে ক্যাশ অন ডেলিভারী কিন্তু কুরিয়ার ডেলিভারীর ক্ষেত্রে অগ্রীম পেমেন্ট নেওয়া হয়। কারণ আম পচনশীল পণ্য হওয়ায় এটা ফেরতযোগ্য নই। কুরিয়ার ডেলিভারীর ক্ষেত্রে বিকাশ ( পার্সোনাল ও এজেন্ট), রকেট ( পার্সোনাল ও এজেন্ট) এবং ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে অগ্রীম পেমেন্ট নেওয়া হয়।

৪। হোমডেলিভারীর ক্ষেত্রে আমের সাথে আচার, আমসত্ব এবং আমচুরের অর্ডার গ্রহণ করা হয়। সেক্ষেত্রে এগুলোর জন্য কোন অতিরিক্ত ডেলিভারী চার্য নেওয়া হয়না শুধুমাত্র আমের হোমডেলিভারী চার্য নেওয়া হয়।

৫। কুরিয়ার ডেলিভারীর ক্ষেত্রে আমের সাথে আচার বাদে বাকি দুইটা অর্থাৎ আমসত্ব ও আমচুরের অর্ডার নেওয়া হয়। এক্ষেত্রেও এই দুইটার জন্য অতিরক্ত চার্য নেওয়া হয় না।তেল জাতীয় পণ্য কুরিয়ার পরিবহন না করায় আমরা কুরিয়ার ডেলিভারীতে আচারের অর্ডার নিতে পারি না।

৬। সকল অর্ডার ডেলিভারী ডেটের ৪৮ ঘন্টার মধ্যে পৌছে দেওয়া হয়। তবে প্রাকৃতিক বা অন্য কারণ বশত এক্ষেত্রে সময়ের কম বেশি হতে পারে।

আজকে  গোপালভোগ আমের বাজার দরঃ-

প্রতি কেজি ৭৮ টাকা+ ৫ টাকা হোমডেলীভারি চার্জ/ ১৩ টাকা কুরিয়ার চার্জ।
সরাসরি অর্ডার করুন

(44)

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ